Posted by: ফজলে এলাহি মুজাহিদ | সেপ্টেম্বর 15, 2008

রোযাদারকে ইফতার করালে রোযার সমান সওয়াব

عن زَيدِ بنِ خالدٍ الجُهَنيِّ قَالَ:

 – قَالَ رَسُولُ الله صَلَّى الله عَلَيْهِ وَسَلَّمَ: “مَنْ فَطَّرَ صَائِماً كَانَ لَهُ مِثلَ أَجرِهِ غَيرَ أَنَّهُ لا يَنقُصُ من أَجرِ الصَّائِمِ شيئاً”.

رواه الترمذي: 3/171 رقم: 807، قَالَ أَبُو عِيسَى: هَذَا حديثٌ حسنٌ صحيحٌ.

 

যায়েদ ইবনে খালেদ আলজুহানী রাদিয়াল্লাহু ‘আনহু বলেন, রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়াসাল্লাম বলেছেন:

“যে ব্যক্তি রোযাদারকে ইফতার করাবে সে রোযাদারের সমান সওয়াব পাবে এবং রোযাদারের সওয়াবও কোন ক্ষেত্রে কম হবে না।”

[তিরমিযী: ৩/১৭১, নং- ৮০৭, আবূ ঈসা বলেন হাদীসটি হাসান সহীহ্।]


প্রতিক্রিয়া

  1. আসসালামু আলাইকুম । ওয়াডপ্রেসে আমি অনেক ট্রাই করেও আমার ফন্টসগুলো সুন্দর করতে পারি নাই । কোন কম্পিউটারে লেখা ভাল আসে, আর কোন কম্পিউটারে পড়া খবই কষ্টকর হয় । তাই আমি অন্য একটি সাইটে তৈরি করেছি ।আপনার এই সাইটিও অনেকেরই পড়তে অসুবিধা হবে । তাই আপনাকে আমার সাইটটি দেখতে বলছি । ওয়ার্ডপ্রেসের আপনার দুটো সাইটে একই রকম সমস্যা দেখেচি । ধন্যবাদ ।

  2. ওয়ালাইকুম আসসালাম। আপনার তৈরীকৃত “হাদীস শরীফ” সাইট দেখেছি। ব্লগস্পট থেকে করেছেন, সুন্দর হয়েছে। ওয়ার্ডপ্রেসে আসার আগে ব্লগস্পটে চেষ্টা করেছিলাম http://banglaboi.blogspot.com/ মূলত: চেষ্টাতে পরিপূর্ণতা আনতে পারিনি কোথাও। ওয়ার্ডপ্রেসের “হাদীস শরীফ” সাইটের শুরুর দিকের পোষ্টগুলো অফিস ২০০৩ থেকে কপিপেস্ট, তাই নরমাল বা ছোট এসেছে। কিন্তু এখনকার পোষ্টগুলো অফিস ২০০৭ থেকে দিচ্ছি, আর তাতে দেখা যাচ্ছে হুবহু আসছে; এমনকি কালার টেক্সট থাকলে কালার সহই আসছে। তাই সর্বশেষ পোষ্টগুলো পড়তে বোধ হয় সমস্যা হবার কথা নয় কারুর। তাছাড়া কন্টেন্ট কিভাবে দেখাচ্ছে তার অনেকটা ইউজারের কম্পিউটারে ইউনিকোড ফন্ট সেটিংয়ের উপর নির্ভর করে।
    ধন্যবাদ এ দ্বীনী সাইট নিয়ে সূক্ষ্মভাবে ভাবার জন্য এবং প্রচেষ্টার জন্য।

  3. To be allan for all muslims are knowing about muslims web site. Thanks


এখানে আপনার মন্তব্য রেখে যান

ক্যাটাগরিসমূহ